শনিবার, মার্চ ২, ২০২৪

বাগেরহাটে ওয়ার্ড কমিটির প্রতিনিধিদের নিয়ে কর্মশালা

আপডেট:

মোঃ মিরাজুল শেখ,স্টাফ রিপোর্টারঃ

বাগেরহাটে কাড়াপাড়া ও বেমরতা ইউনিয়ন পরিষদের ওয়ার্ড কমিটির কার্যক্রমকে আরও জনবান্ধব ও কার্যকর করার লক্ষে এর প্রতিনিধিদের নিয়ে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শনিবার(২১ জানুয়ারি) সকালে দি এশিয়া ফাউন্ডেশনের আর্থিক সহযোগিতায় ও বাঁধন মানব উন্নয়ন সংস্থার বাস্তবায়নে বাগেরহাট প্রেস ক্লাব হল রুমে বাঁধন মানব উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক এএসএম মঞ্জুরুল হাসান মিলন এর সঞ্চালনায় অনুষ্ঠিত কর্মশালায় ফ্যাসিলেটেটর হিসাবে উপস্তিত ছিলেন ষাট গম্বুজ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ আক্তারুজ্জামান বাচ্চু।

বিজ্ঞাপন

এ সময় অন্যন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কাড়াপাড়া ইউনিয়ন পরিষদের
চেয়ারম্যান শেখ মহিতুর রহমান পল্টন, বাগেরহাট প্রেস ক্লাবের সভাপতি নিহার রঞ্জন সাহা, বাঁধনের প্রকল্প সমন্বয়কারী মো: রবিউল ইসলাম, মনিটরিং অফিসার ফারজানা আক্তার, ফিল্ড ফ্যাসিলেটেটর শামিম আহসান, শরিফুল ইসলাম সোহান, শহিদুল ইসলাম, শায়লা আক্তার, এছাড়া কাড়াপাড়া ও বেমরতা ইউনিয়নের ইউপি সদস্যবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধি, সাংবাদিক, সচেতন নাগরিক কমিটির প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

কর্মশালায় বক্তারা বলেন, ইউনিয়ন পরিষদের যে কোন কাজ সঠিকভাবে বাস্তবায়নের ক্ষেত্রে জনগনের অংশ গ্রহন নিশ্চিত করতে হবে। আর যখন জনগন সক্রিয়ভাবে বিভিন্ন সিন্ধ্যান্ত গ্রহনে তাদের মতামত দেওয়ার স্থান খুজে পাবে তখন সরকারের অতি গুরুত্বপূর্ন যায়গা ইউনিয়ন পরিষদের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত হবে। আর এর জন্য ওয়ার্ড কমিটিগুলোকে আরও সক্রিয় হতে হবে। ওয়ার্ড কমিটি সক্রিয় হলে তৃনমুলের সাধারন জনগনের অধিকার নিশ্চিত হবে বলেও জানান বক্তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সংশ্লিষ্ট সংবাদ:

সর্বাধিক পঠিত