শনিবার, মার্চ ২, ২০২৪

বি এইচ পি নারায়ণগঞ্জ জেলা সভাপতি আইয়ুব আলীর মায়ের ইন্তেকাল,

আপডেট:

মোঃ সাহাদাত হোসেন,ষ্টাফ রিপোর্টার

বাংলাদেশ হিউনিস্ট পার্টির শোক, গতকাল ৮ এপ্রিল ২০২৩, ১৬ রমজান শনিবার বাংলাদেশ হিউম্যানিস্ট পার্টি-বিএইচপি নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি মোঃ আইয়ুব আলীর মা হাফিজা বেগম ইন্তেকাল করেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রজেউন। তিন ছেলে এক মেয়ে ওয়ারিশ লেখে ৬৫ বছর বয়সে ইন্তেকাল করেন। রাত ১০:৩০ মিনিটে ফতুল্লা থানাধীন দাপা ইন্দ্রাকপুর নিজ বাড়িতে ইন্তেকাল করেন এবং স্থানীয় কবরস্থানে তাকে দাফন সম্পন্ন করা হয়।

বিজ্ঞাপন

বাংলাদেশ হিউম্যানিস্ট পার্টি-বিএইচপি’র চেয়ারম্যান প্রফেসর মোহাম্মদ আসাদুজ্জামান ও মহাসচিব ড. সুফি সামস্ সাগর এক শোক বার্তায় দলের সকল নেতাকর্মীদের পক্ষ থেকে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান। তারা মরহুমের আত্মার মাগফিরাত কামনা করে মহান আল্লাহর কাছে প্রার্থনা করেন।

এ সময় এক ভিডিও বার্তায় বিএইচপি মহাসচিব বলেন, ধর্মভিত্তিক রাষ্ট্র গঠন করতে হলে প্রথমে জনগণকে ধার্মিক হতে হয়। ধর্মের মর্ম হৃদয়ঙ্গম করতে হবে। পানির ধর্ম শীতল করা এবং নিম্নগামী হওয়া। আগুনের ধর্ম নিজে দগ্ধ হওয়া এবং অন্যকে দগ্ধ করা। বায়ুর ধর্ম অক্সিজেন প্রদান ও প্রবাহিত হওয়া। মাটির ধর্ম জীবের জন্য খাদ্য উৎপাদন করা এবং বর্জ্য মাটিতে রূপান্তর করা। এভাবে সকল সৃষ্টির নিজস্ব ধর্ম আছে। অনুরূপ মানুষেরও ধর্ম আছে। মানুষের স্বভাব হলো মানুষের ধর্ম। ভালো এবং মন্দ দ্বারা গঠিত মানুষের স্বভাব। যারা ভালোকে গ্রহণ করেন এবং মন্দকে বর্জন করেন তারা ধার্মিক। পৃথিবীর সকল ধর্ম এই শিক্ষা প্রদান করে। এখানে হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিস্টান, ইয়াহুদি, শিখ বলে কোন কথা নেই। তিনি আরো বলেন, মহানবী রসূলে করিম (সোঃ) পৃথিবীর প্রথম লিখিত সংবিধান রচনা করেন। এই সংবিধান মদিনা সনদ নামে পরিচিত। মদিনা সনদ সম্পূর্ণভাবে ধর্মনিরপেক্ষ একটি সর্বোচ্চ উতকৃষ্ট সংবিধান। পৃথবীর সকল সংবিধানের মূলনীতি সমূহ মদিনা সনদের তৈরি। মদিনা সনদের অনুকরণে বাংলাদেশ ধর্মনিরপেক্ষ নীতি অবলম্বন করেছে। মদিনা সনদ অবশ্যই ধর্মভিত্তিক সংবিধান।

বিজ্ঞাপন

ড. সুফি সামস্ সাগর বলেন, ধর্ম নিরপেক্ষতার অর্থ ধর্মহীনতা নয়। ধর্ম নিরপেক্ষতা হলো, ‌ধর্ম যার যার বাংলাদেশ সবার। যার যার ধর্ম অনুষ্ঠান ও অনুশীলন সেই করবেন, কেউ কারো ধর্ম অনুশীলন কিংবা ধর্মানুষ্ঠানে বাঁধা দিতে পারবেন না। রাষ্ট্র এখানে নিরপেক্ষ ভূমিকা পালন করবে। রাষ্ট্র সকল ধর্মকে রক্ষা করবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সংশ্লিষ্ট সংবাদ:

সর্বাধিক পঠিত