শনিবার, মার্চ ২, ২০২৪

জুড়ীতে মামলা দিয়ে হয়রানির প্রতিকার চেয়ে সংবাদ সম্মেলন,

আপডেট:

স্টাফ রিপোর্টার

মৌলভীবাজারের জুড়ী উপজেলার মনতৈল গ্রামে আব্দুল মতিন ওরফে কুুটিমুটি ও আয়া বেগম কর্তৃক অহেতুক মামলা দিয়ে হয়রানি, ভূমিদখল ও চাঁদাবাজির প্রতিকার চেয়ে সংবাদ সম্মেলন করেছেন স্থানীয়রা। মঙ্গলবার বিকাল ৩ টায় স্থানীয় মনতৈল বাজারে সংবাদ সম্মেলন করা হয়।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ভুক্তভোগী মো. ইলিয়াস মিয়া, গিয়াস মিয়া, সিরাজ মিয়া, মজমিল আলী, কাদির মিয়া, আব্দুর রাজ্জাক, জুলেখা বেগম ও মন্তাজ মিয়া প্রমুখ। তারা অভিযোগ করেন, আব্দুল মতিন ও আয়া বেগম মামলাবাজ প্রকৃতির লোক। মামলা করার পর সমঝোতার কথা বলে তারা বিবাদীদের কাছ থেকে বড় অংকের টাকা চাঁদা দাবি করে। তারা নিয়মিত ভূমি দখল ও এলাকায় ত্রাসের রাজত্ব সৃষ্টি করেছে। কেউ তাদের বিরুদ্ধে কথা বললেই ওই ব্যাক্তি ও পরিবারের লোকজনের উপর মিথ্যা মামলা দায়ের ও বিভিন্নভাবে নির্যাতন করে।

উপস্থিত লোকজন জানান, ইতোমধ্যে অভিযুক্ত দু’জন ব্যাক্তি ভুক্তভোগী ইলিয়াস মিয়া ও তার পরিবারের বিরুদ্ধে ৮ টি, গিয়াস মিয়ার বিরুদ্ধে ২ টি, সিরাজ মিয়ার বিরুদ্ধে ৩ টি, মজমিল আলীর বিরুদ্ধে ৩ টি, আব্দুর রাজ্জাকের বিরুদ্ধে ৩ টিসহ মোট ১৯ টি মিথ্যা মামলা দায়ের করে হয়রানি করছেন। ইতোমধ্যে আদালত থেকে ৫ টি মামলায় বেকসুর খালাস দেয়া হয়েছে। এ দু’জন ব্যাক্তির হাত থেকে এলাকার সাধারন মানুষকে বাঁচাতে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহণে সংশ্লিষ্ট প্রশাসনের প্রতি আবেদন জানিয়েছেন ভুক্তভোগীরা।

বিজ্ঞাপন

অভিযোগ অস্বীকার করে আব্দুল মতিন ও আয়া বেগম জানান, উদ্দেশ্য প্রণোদিত ভাবে আমাদের সম্মানহানির জন্য কতিপয় ব্যাক্তি মিথ্যার আশ্রয় নিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সংশ্লিষ্ট সংবাদ:

সর্বাধিক পঠিত