শনিবার, মার্চ ২, ২০২৪

আওয়ামীলীগের নেতা সাদরুল কর্তৃক তৃণমূল নারী সমাবেশে শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ

আপডেট:

মোঃ জাকির হোসেন স্টাফ রিপোর্টার

ভিজিডি, বয়স্কভাতা ও বিধবা ভাতা, মাতৃত্বকালীন ভাতা, সরকারি সহায়তার টাকায় অনেক নারীই ঘুরে দাঁড়িয়েছেন প্রান্তিক নারীরা। এতিম, বিধবা, স্বামী পরিত্যাক্ত, সন্তান পরিত্যাক্ত নারীরা সমাবেশে এসে বর্তমান সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

বিজ্ঞাপন

রবিবার বেলা ৩টায় ব্রাহ্মণ বাজার ইউনিয়নের মির্জাপুর গ্রামে তৃণমূল নারী সমাবেশে কুলাউড়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ব্রাক্ষণ বাজার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রভাষক মমদুদ হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক উপকমিটির সদস্য স্কোয়াড্রন লীডার (অবঃ) সাদরুল আহমেদ খান। এছাড়াও আরও বক্তব্য রাখেন ডাঃ নারায়ণ চন্দ্র দাশ, হাজী শফিক মিয়া প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে সাদরুল বলেন নারীর ক্ষমতায়নের প্রথম পাঠ তিনি নিজ পরিবার থেকে নিয়েছেন। ১৯৭৫ এ বঙ্গবন্ধু হত্যা পরবর্তী সময়ে তার বাবা জেলে থাকাকালীন ১৯৭৭ সালে ইউনিয়ন পরিষদ নির্বাচনে তার মা অবিভক্ত বরমচাল-ভাটেরা ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থী হয়েছিলেন, মাত্র ২২ ভোটের ব্যবধানে হেরেছিলেন। আর চাকরি জীবনে কাজ করার সুযোগ পেয়েছেন বাংলাদেশের প্রথম নারী স্পীকার ড শিরীন শারমিন চৌধুরীর সাথে, আর একারণেই নারীর অবদান নিয়ে তিনি এতো সচেতন।জনপদের তৃণমূল নারীদের সাথে মতবিনিময় ও এবং নারী সংগঠনকে গতিশীল করতে তিনি এই সমাবেশের আয়োজন করেছেন। আগামীতে অন্যান্য ইউনিয়নগুলোতে এই সমাবেশ চলবে বলে তিনি জানান।

বিজ্ঞাপন

সভায় বক্তারা বলেন ২০০৮ সাল থেকে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পরপরই নারীদের জন্য বিভিন্ন উদ্যোগ গ্রহণ করে। কাউকে হাঁস-মুরগির খামার স্থাপন করে কর্মসংস্থান করে দেয়া হয়। কেউ সরকারি প্রশিক্ষণ নিয়ে আত্ম-কর্মসংস্থান করেছে। আবার কেউ কেউ বয়স্কভাতা ও বিধবা ভাতার টাকায় সংসারের অভাব ঘুচিয়েছেন। এছাড়াও নারীদের জন্য সরকার বিশেষ সুবিধা দেয়ার ফলে অনেক নারীই ঘুরে দাঁড়িয়েছেন।

এসময় উপস্থিত নারীদের কিছু দাবি উঠে আসলে সেগুলো আমলে নিয়ে সমাধানের আশ্বাস দেয়া হয়। প্রান্তিক জনপদের এসব নারীরা তাদের অধিকার সমুন্নত রাখতে আগামী জাতীয় সংসদ নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভোট দিয়ে আবারও নির্বাচিত করবেন বলে ইচ্ছাব্যক্ত করেন। তৃণমূল নারীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্থ্যতার জন্য দোয়া করেন। সভা শেষে নারীদের মাঝে তৈরী পোশাক বিতরণ ও আপ্যায়নের ব্যবস্থা করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সংশ্লিষ্ট সংবাদ:

সর্বাধিক পঠিত