শনিবার, ডিসেম্বর ২, ২০২৩

কাশিমাড়ী ইউনিয়নের শিশু কার্ড এর চাউল আত্মসাতের অভিযোগ

আপডেট:

বিশেষ প্রতিনিধিঃ

সাতক্ষীরার শ্যামনগরে কাশিমাড়ী ইউনিয়নের হত দরিদ্রের ভিজিডি কার্ড এর ২১৭ জনের শিশু কার্ড এর চাউল আত্মসাতের অভিযোগ উঠেছে। এঘটনায় বাংলাদেশ আওয়ামী লীগ কাশিমাড়ী ইউনিয়ন শাখার ৫নং ওয়ার্ডের সভাপতি কাশিমাড়ী গ্রামের মোহর আলী সরদারের ছেলে মোঃ সানাউল্লাহ সরদার। সাতক্ষীরা জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ করেন। অভিযোগে বলেন
কাশিমাড়ী ইউনিয়নের হত দরিদ্রের ভিজিডি কার্ড এর ২১৭ জনের শিশু কার্ড এর চাউল ২১৭ বস্তা চাউলের মধ্যে ২১৪ জনের মধ্যে দেওয়া হইছে। অবশষিট ৩ জনের দেওয়া হয়নি। অথচ তিন জনের ৩ বস্তা চাউলের জায়গায় ইউনিয়ন পরিষদের ষ্টোরে আছে ১৭ বস্তা চাউল। এই ১৭ বস্তা চাউলে আত্মসাতের জন্য গত রাত আনুঃ ১০.০০ দিকে ভ্যান যোগে সরানোর চেষ্টা করছিল। ঐ সময় আমি গোপন সূত্রে জানতে পারি তৎক্ষনাত আমি ইউনিয়ন পরিষদের সামনে আসলে আমাতে দেখে তাহারা দ্রুত আবার পরিষদের গোডাউনের ভিতর রেখে পালিয়ে চলে যায়। আমি আরও জানতে পারি ভিজিডি সুবিধাভোগীদের ২ মাসের ৩০+৩০) কেজি ৬০ কেজি চাউলে পরিবর্তে ৫৫ কেজি করে চাউল বিতরণ করে। আমি সাথে সাথে ৯৯৯ সহ শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা ভূমি অফিসার (সহকারী কমিশনার) কে জানানোর পরেও তাহারা কোন ধরনের পদক্ষেপ নেয়নি। তাই আমি এহেন যঘন্য কাজের বিরুদ্ধে আইনী পদক্ষেপ নেওয়ার সাতক্ষীরা জেলা প্রশাসক কার্যালয়ে লিখিত অভিযোগ জানাচ্ছি।

বিজ্ঞাপন

ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গাজী আনিছুর জামান আনিস‌ বলেন আমি চাউল বিতরণ সঠিকভাবে করেছি আমার ১৪ জন লোকের চাউল দিতে বাকি আছে তাদের বৃষ্টির কারণে দেয়া হয়নি বৃষ্টি কমলেই নিয়ে যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সংশ্লিষ্ট সংবাদ:

সর্বাধিক পঠিত