মঙ্গলবার, ফেব্রুয়ারি ২৭, ২০২৪

বিএনপির প্রার্থী বহিস্কার আওয়ামীলীগ, বিএনপি সহ প্রার্থী হিসেবে-৫ জন মনোনয়ন দাখিল

আপডেট:

পঞ্চগড় জেলা প্রতিনিধি খাদেমুল ইসলাম

 

বিজ্ঞাপন

পঞ্চগড়-১ নির্বাচনী এলাকা তেতুলিয়া,পঞ্চগড়, আটোয়ারী উপজেলা নিয়ে পঞ্চগড় -১
আসনে আওয়ামী লীগের মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আওয়ামী লীগের চার জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

এদিকে বোদা,দেবীগঞ্জ উপজেলা নিয়ে পঞ্চগড়-২ আসনে তৃণমূল প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দেওয়ায় বিএনপি থেকে বহিস্কার করা হয়েছে বিএনপির আব্দুল আজিজার নামে এক
প্রবীণ নেতাকে। পঞ্চগড়-১ আসনে মনোনয়ন না পেয়ে বর্তমান সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি মো. মজাহারুল হক প্রধান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট, জেলা আওয়ামী লীগের সহসভাপতি আবু তোয়বুর রহমান ও আওয়ামী লীগ সমর্থক আকতারুল ইসলাম স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন। এদিকে, পঞ্চগড়-২ আসনে বিএনপির আব্দুল আজিজ তৃণমূল বিএনপির প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন। এজন্য কেন্দ্রীয় বিএনপি তাকে জেলা উপজেলা বিএনপির সকল পদ থেকে বহিস্কার করা হয়েছে।

বিজ্ঞাপন

জেলা বিএনপির আহবায়ক জাহিরুল ইসলাম কাচ্চু বিষয়টি নিশ্চিত করেছেন। এই প্রবীণ কমিউনিষ্ট নেতা আব্দুল আজিজ ১৯৯১ সালে আট দলীয় জোটের প্রার্থী হিসেবে নৌকা মার্কার প্রার্থী হিসেবে মনোনয়ন না পাওয়ায় তিনি কমিউনিষ্ট পার্টি ত্যাগ করে বিএনপিতে যোগ দিয়ে ধানের শীষ মার্কা নিয়ে নির্বাচন করে আট দলীয় জোটের নৌকা মার্কার প্রার্থী সিপিবির মোজাহার হোসেনের নিকট হেরে যান। ২০০৮ সালে আওয়ামী লীগ ক্ষমতায় এসে উপজেলা নির্বাচনে বিএনপির প্রার্থী হিসেবে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন। তিনি বোদা উপজেলা বিএনপির সভাপতি ও পঞ্চগড় জেলা বিএনপির সহসভাপতি ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সংশ্লিষ্ট সংবাদ:

সর্বাধিক পঠিত