শুক্রবার, ফেব্রুয়ারি ২৩, ২০২৪

ভজনপুরে ডায়রিয়ায় শিশুর মৃত্যু

আপডেট:

পঞ্চগড় জেলা প্রতিনিধি

 

বিজ্ঞাপন

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় শীতজনিত ডায়রিয়ায় আক্রান্ত হয়ে তালহা নামে ১ বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। এ ঘটনায় পুরো এলাকায় শোকের ছায়া পড়েছে।
শনিবার (১৩ জানুয়ারি) সকাল ১১টার সময় উপজেলার ভজনপুর ইউনিয়নের ভেলুপাড়া গ্রামে নিজ বাড়িতে প্রাথমিক চিকিৎসাধীন অবস্থায় মারা যায় শিশুটি।
মৃত শিশু তালহা ভজনপুরের ভেলুপাড়া এলাকার হোটেল ব্যবসায়ী আবু তাহেরের মেয়ে।স্থানীয়রা জানায়, শুক্রবার (১২ জানুয়ারি) রাতে ডায়রিয়ায় আক্রান্ত হয় শিশু তালহা। পরে স্থানীয় পল্লী চিকিৎসকের কাছে শিশুটির প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়িতে নেন পরিবারের সদস্যরা। এদিকে গভীর রাতে শিশুটির অবস্থার অবনতি হলে সকালে আবারো স্থানীয় পল্লী চিকিৎসকের কাছে নিলে চিকিৎসক শিশুটিকে মৃত ঘোষণা করা হয়।

ভজনপুর ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য তবিবর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, সন্ধ্যার পর থেকে শিশুটি ডায়রিয়ায় আক্রান্ত হলে সকালে মারা যায়।এদিকে স্থানীয় পল্লী চিকিৎসক শাহিনুর রহমান শাহীন বলেন, শুক্রবার সর্দি-কাশি অবস্থায় তার বাবা শিশুটিকে নিয়ে আসে। এসময় জানায় ৫ থেকে ৬ বার পাতলা পায়খানা করেছে শিশুটি। এসময় প্রাথমিক চিকিৎসা দিয়ে পরামর্শ দেয়া হয় যে পায়খানা আবারও দেখা দিলে হাসপাতালে ভর্তি করার। কিন্তু তারা চিকিৎসা নিয়ে নিজ বাড়িতে চলে যায়। পরে সকালে আবারও আমার কাছে শিশুটিকে মৃত অবস্থায় নিয়ে আসে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সংশ্লিষ্ট সংবাদ:

সর্বাধিক পঠিত