মঙ্গলবার, ফেব্রুয়ারি ২৭, ২০২৪

১২ টি স্থায়ী কমিটি গঠন একটিতে সভাপতি জাপা

আপডেট:

মোহাম্মদ শাহাদাত হোসেন স্টাফ রিপোর্টার

 

বিজ্ঞাপন

 

দ্বাদশ জাতীয় সংসদের স্থায়ী কমিটি গঠন করা হয়েছে। রোববার ৪ ফেব্রুয়ারি জাতীয় সংসদ অধিবেশন কমিটির গুলো গঠন করা হয়।

বিজ্ঞাপন

এরমধ্যে জাতীয় সংসদের স্পিকার ডঃ শিরিন শারমিন চৌধুরী কে সভাপতি করে কার্য উপদেষ্টা কমিটি গঠন করা হয়। সংসদ নেতা শেখ হাসিনার নির্দেশনায় অনুযায়ী কমিটি গঠন সংক্রান্ত প্রস্তাব উত্থাপন করেন চিপ হুইপ নুর ই আলম চৌধুরী।

পরে কন্ঠ ফুটে প্রস্তাব পাস করা হয়। এরমধ্যে সরকারি হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি হয়েছেন বিরোধী দল জাতীয় পার্টির সংসদ সদস্য হাফিজ উদ্দিন আহমেদ।

পাশাপাশি সরকারি প্রতিষ্ঠানের সভাপতি হয়েছেন আবুল কালাম আজাদ। অনুমতি হিসেবে সম্পর্কিত কমিটির সভাপতি করা হয়েছে এবি তাজুল ইসলামকে। এছাড়া জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত কমিটির সভাপতি করা হয়েছে মোঃ সাদিক।

মহিবুর রহমান মানিককে সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত কমিটির সভাপতি এবং গোলাম দস্তগীর গাজীকে বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি করা হয়েছে।

এছাড়া বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ে সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি হয়েছেন সাজ্জাদুল হাসান। শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আমির হোসেন আমু।

পাশাপাশি শফিকুল ইসলামকে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি। শাজাহান খানকে খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি। এবং নূর ই আলম চৌধুরীকে সংসদ কমিটির সভাপতি করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সংশ্লিষ্ট সংবাদ:

সর্বাধিক পঠিত